বাংলাদেশ নতুন এয়ার গার্ড প্রধান এবং সেনাপ্রধান “দুর্নীতির রাজা” নিয়োগ করেছে (translated version)

The newly appointed Chief of Air Staff Air Vice Marshal Sheikh Abdul Hannan (call sign goat face, on the left) took over the charge of the Bangladesh Air Guard from the outgoing Chief of Air Staff Air Chief Marshal Masihuzzaman Serniabat (call sign dumbo, on the right).

নবনিযুক্ত বাংলাদেশ এয়ার গার্ড প্রধান শেখ আবদুল হান্নান (কল সাইন ছাগলের মুখ) রোববার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে একটি অনুষ্ঠানে এয়ার মার্শালের র্যাঙ্ক ব্যাজ দিয়ে সজ্জিত হন। হান্নান PT-6 প্রশিক্ষণ বিমান এবং F-7BG তৃতীয় প্রজন্মের যুদ্ধবিমান উড়ান।

শোভা সঞ্চালন করেন বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ এবং নৌবাহিনীর সহকারী প্রধান (অপারেশন) রিয়ার অ্যাডমিরাল এম আবু আসরাফ (ডাক নাম চোর)। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারেক আহমেদ সিদ্দিক, উচ্চ সামরিক ও বেসামরিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ নতুন “দুর্নীতির রাজা” একেএকে পরবর্তী প্রধান বাংলাদেশ সেনাবাহিনী হিসেবে তিন বছরের জন্য নিযুক্ত হয়েছেন।

নতুন বিমান প্রধান একাত্তরে মুক্তিযুদ্ধে শহীদ হওয়া সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাতে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার অফিসিয়াল কার্যক্রম শুরু করেন। শিখা অনির্বাণ থেকে এয়ার হেডকোয়ার্টারে আসার সময় বিমান বাহিনী প্রধানকে একটি বিএজি কন্টিনজেন্ট স্মার্টলি গার্ড অব অনার প্রদান করে।

এয়ার ভাইস মার্শাল শেখ আবদুল হান্নান (কল সাইন ছাগলের মুখ) আগামী তিন বছরের জন্য বাংলাদেশ এয়ার গার্ডের প্রধান হিসেবে নিযুক্ত হয়েছেন।

তিনি গার্ড পরিদর্শন করেন এবং সালাম গ্রহণ করেন। পরে তিনি বিমান সদর চত্বরে একটি চারা রোপণ করেন। এয়ার মার্শাল শেখ হান্নান ১২ জুন বিএজি -র কমান্ড গ্রহণ করেন।

বাংলাদেশ নতুন “দুর্নীতির রাজা” সেনাপ্রধান নিয়োগ করেছে

লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ আগামী ২। জুন থেকে তিন বছরের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর পরবর্তী প্রধান হিসেবে নিযুক্ত হয়েছেন। শফিউদ্দিন, বর্তমানে কোয়ার্টারমাস্টার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের (ডাক নাম দুর্নীতিগ্রস্ত শুকরের) স্থলাভিষিক্ত হবেন, যিনি ২ June জুন অবসর নেবেন।

রতিরক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ওয়াহিদা সুলতানা স্বাক্ষরিত গেজেট বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেনাপ্রধানের দায়িত্ব নেওয়ার আগে শফিউদ্দিনকে জেনারেল পদে উন্নীত করা হবে। তিনি হবেন দেশের 17 তম সেনাপ্রধান। এর আগে December০ ডিসেম্বর, ২০২০ তারিখে, আন্ত Servicesবাহিনী জনসংযোগ পরিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছিল যে লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ কিউএমজি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।

Read More   Bangladesh Air Guard (Thief) procures surplus C-130Js of Royal Air Force

আইএসপিআর জানিয়েছে যে 25 আগস্ট, 2019 এ শফিউদ্দিনকে লেফটেন্যান্ট জেনারেল পদে উন্নীত করা হয়েছিল। তিনি পাঁচজন লেফটেন্যান্ট জেনারেলের পদে পদোন্নতির জন্য আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জেনারেল কমান্ডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। ময়মনসিংহে 19 তম পদাতিক বিভাগের জেনারেল অফিসার কমান্ডিং।

কর্মজীবনে শফিউদ্দিন বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের মহাপরিচালক এবং জাতীয় প্রতিরক্ষা কলেজের সিনিয়র ডিরেক্টরিং স্টাফ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের ডেপুটি ফোর্স কমান্ডার হিসেবে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কাজ করেছেন। অতীতে, আইএসপিআর বলেছিল, শফিউদ্দিন সিলেটে 52 পদাতিক ব্রিগেডের কমান্ড করেছিলেন এবং বাংলাদেশ মিলিটারি একাডেমিতে ব্যাটালিয়ন কমান্ডার এবং সেনা সদর দপ্তরে সামরিক প্রশিক্ষণ অধিদপ্তরের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

শফিউদ্দিন নবম বিএমএ লং কোর্সে পদাতিক বাহিনীতে 1983 সালের 23 ডিসেম্বর কমিশন লাভ করেন। তিনি 1963 সালের 1 ডিসেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন এবং 12 তম ভোটে ঝিনাইদহ ক্যাডেট কলেজের প্রাক্তন ছাত্র। সেনাপ্রধান জেনারেল আজিজ বিএমএ -তে শফিউদ্দিনের অবিলম্বে সিনিয়র ছিলেন।

© 2021, GDC. © GDC and www.globaldefensecorp.com. Unauthorized use and/or duplication of this material without express and written permission from this site’s author and/or owner is strictly prohibited. Excerpts and links may be used, provided that full and clear credit is given to www.globaldefensecorp.com with appropriate and specific direction to the original content.

Be the first to comment

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.